স্ট্যান্ডার্ড চার্টার্ড ই-সেভারস্ একাউন্ট

স্ট্যান্ডার্ড চার্টার্ড ই-সেভারস্ একাউন্ট


স্ট্যান্ডার্ড চার্টার্ড ই-সেভারস্ একাউন্ট

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর ই-সেভারস্ একাউন্ট মূলত একটি পার্সোনাল সেভিংস একাউন্ট। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের বর্তমানে যে কয়েকটি সেভিংস একাউন্ট রয়েছে তার মধ্যে ই-সেভারস্ একমাত্র একাউন্ট যেটি সবচাইতে কম ডিপোজিট দিয়ে অ্যাকাউন্ট খোলা ও একাউন্ট মেইনটেনেন্স করা যায়।

স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের অন্যান্য একাউন্ট খোলার জন্য একাউন্টের ধরন অনুযায়ী ১ লক্ষ বা ৫ লক্ষ টাকা প্রয়োজন হয় সেখানে ই-সেভারস্ একাউন্ট কেবল ৫০,০০০/= টাকা প্রাথমিক জমা ও ৫০,০০০/= টাকা মাসিক গড় ব্যালেন্স লেনদেন করে অ্যাকাউন্ট পরিচালনা করা যায়।

তবে কষ্টের বিষয় হচ্ছে এই একাউন্টের কোন কাউন্টার ট্রানজেকশনের সুবিধা নেই। অর্থ্যাৎ ব্যাংকের ক্যাশ কাউন্টারে আপনি সরাসরি জমা বা উত্তোলন করতে পারছেন না। তাহলে ভাবছেন এই অ্যাকাউন্টটিতে কিভাবে ডিপোজিট করবেন? হ্যাঁ এর জন্য আপনাকে কেবল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ক্যাশ ডিপোজিট মেশিন বা আপনার অন্য কোন ব্যাংকে একাউন্ট থাকলে সেখান থেকে RTGS, NPSB, BEFTN সহ অন্যান্য ইলেক্ট্রনিক্সস মাধ্যম গুলো যেগুলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ সমর্থন করে সেগুলো ব্যবহার করে আপনার একাউন্টে টাকা ডিপোজিট করতে পারছেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর ই-সেভারস্ একাউন্টের সাথে চেকবই প্রদান করা হলেও দুঃখের বিষয় যে এটি একাউন্ট পে চেক। এই চেক দিয়ে আপনি ক্যাশে টাকা উত্তোলন করতে পারবেন না। কেবল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর অন্য কোন একাউন্টে ট্রান্সফার বা অন্য যেকোন ব্যাংকের কোন একাউন্টে ক্লিয়ারিং এর জন্য জমা দিতে পারবেন।

তবে আনন্দের বিষয় এই একাউন্টের সাথে ডেবিট কার্ড সুবিধাটি যথারীতি থাকছে। যে ডেবিট কার্ড দিয়ে আপনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক সহ যেকোনো ব্যাংকের বুথ থেকে দিন রাত ২৪ ঘন্টা টাকা উত্তোলন করার সুবিধা পাচ্ছেন।

অনলাইন ব্যাংকিং সেবা এই একাউন্টের সাথে থাকছেই। যার ফলে ঘরে বসে আপনার ব্যাংকিং সেবা নিতে পারবেন মুহূর্তেই। একাউন্টের ব্যালেন্স চেক, স্টেটমেন্ট ইনকোয়ারি, মোবাইল রিচার্জ, ফান্ড ট্রান্সফার, বিলপে সহ আরো বিভিন্ন ব্যাংকিং সেবা নিয়ে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের অনলাইন ব্যাংকিং আপনার হাতের মুঠোয়

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের অ্যাকাউন্ট থেকে বিভিন্ন ধরনের বিল পেমেন্ট এর সুবিধা রয়েছে যেমন পোস্টপেইড বিল্, ইউটিলিটি বিল, ইন্সুরান্স পেমেন্ট ইত্যাদি।

সর্বোপরি, আপনার সুবিধা বিবেচনা ও প্রয়োজন অনুযায়ী স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের এই সেবাটি গ্রহণ করতে পারেন। হিসাব খোলার আগে অবশ্যই পুঙ্খানুপুঙ্খ ভাবে আপনার কাঙ্খিত চাহিদার সাথে কম্পেয়ার করে নিন।

স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের বিভিন্ন পণ্য ও সেবা সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য কল করুন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সার্বক্ষণিক কন্টাক্ট সেন্টারে। স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের কন্টাক্ট সেন্টরের তথ্য পেতে এখানে ক্লিক করুন………….



 সকল ক্যাটাগরী ব্রাউজ করতে এখানে ক্লিক করুন... 

ব্যাংকিং টাচে আপনাকে স্বাগতম। আমাদের উন্মুক্ত এই অনলাইন পরিষেবাকে সৃজনশীলতার মঞ্চ হিসেবে বাঁচিয়ে রাখতে বদ্ধ পরিকর। আমরা আপনাদের নিকট হতে ব্যাংকিং ও আর্থিক বিষয়ক শৈল্পিক, শিক্ষামূলক, ডকুমেন্টারি, গবেষণামূলক বা বৈজ্ঞানিক আলোচনা সংক্রান্ত কন্টেন্ট বা যেসব কন্টেন্ট থেকে জনগণ উপকৃত হন এমন সব কন্টেন্ট প্রত্যাশা করি। আপনার মূল্যবান কন্টেন্ট আমাদের কাছে পাঠাতে ই-মেইল করুন  [email protected] এই ঠিকানায়।

আপনার একটু সমর্থনই আমাদের এগিয়ে চলা ও আরও ভাল কিছু করার অনুপ্রেরণা যোগায়। আপনার মূল্যবান সমর্থনটি জানাতে ভিজিট করুন আমাদের সমাজিক যোগযোগের পেজগুলোতে ও লাইক, ফলো ও সাবস্ক্রইব করে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

ফেসবুক

ইনস্ট্রাগাম

টুইটার

ইউটিউব

কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন। বিস্তারিত.......