ইবিএল দিয়া এআই ব্যাংকিং

ইবিএল দিয়া এআই ব্যাংকিং

 

ইবিএল দিয়া এআই ব্যাংকিং

ইবিএল দিয়া (EBL DIA) বা ডিজিটাল ইন্টারেক্টিভ এজেন্ট হল দেশের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) দ্বারা পরিচালিত সোশ্যাল মিডিয়া/মেসেঞ্জার ভিত্তিক  চ্যাটবট ব্যাংকিং প্ল্যাটফর্ম। এই প্রযুক্তির কল্যাণে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) এর গ্রা্হকগন বিভিন্ন ব্যাংকিং কোয়ারীর জন্য আর অর্থ,শ্রম ও সময় নষ্ট করে ব্রাঞ্চে বা কল-সেন্টারে দীর্ঘ লাইনে অপেক্ষ্যমান না থেকে কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক চ্যাট রোবটের সাথে চ্যাট করার মাধ্যমে একজন ভার্চুয়াল এজেন্টের কাছ থেকে তার কাঙ্খিত কোয়ারী জেনে নিতে পারবেন রিয়েল-টাইমে।

ইবিএল দিয়া চ্যাটবট ব্যাংকিংয়ের প্লাটফর্ম হিসেবে প্রথমে কেবল ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করলেও পরবর্তীতে ভাইবার মেসেঞ্জারেও তাদের সেবা বিস্তৃত করে। এই প্রক্রিয়াতে একজন ব্যক্তির সাথে চ্যাট করার মতোই সহজ চ্যাটিং সুবিধা নিয়ে ব্যবহারকারীদের ইন্টারেক্টিভ সফ্টওয়্যার দ্বারা তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানানো হয়।

নিরাপত্তার জন্য ইবিএল দিয়া টু ফ্যাক্টর অথেন্টিকেশন (2FA) এর মাধ্যমে গ্রাহকের রেজিস্টার্ড মোবাইলে প্রতি সেশনের জন্য ডায়নামিক পাসওয়ার্ড প্রেরণ করে সেটি যাচাইকরণের মাধ্যমে কাস্টমারের উপস্থিতি নিশ্চিত করছে। এটি বাংলাদেশে প্রথম ভিন্ন ধরনের ব্যাংকিং প্রযুক্তি, যেখানে চ্যাটবট এর মাধ্যমে ফেসবুক মেসেঞ্জার এবং ভাইবার প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড এবং প্রিপেইড কার্ড সম্পর্কিত তথ্য এবং সাধারণ পরিষেবার তথ্য প্রদান করছে।

ইবিএল দিয়া ফেসবুক পেজ: fb.com/ebldia

ফেসবুক মেসেঞ্জার: fb.com/ebldia

ভাইবার : tinyurl.com/ebldia

 সকল ক্যাটাগরী ব্রাউজ করতে এখানে ক্লিক করুন..... 

ব্যাংকিং টাচে আপনাকে স্বাগতম। আমাদের উন্মুক্ত এই অনলাইন পরিষেবাকে সৃজনশীলতার মঞ্চ হিসেবে বাঁচিয়ে রাখতে বদ্ধ পরিকর। আমরা আপনাদের নিকট হতে ব্যাংকিং ও আর্থিক বিষয়ক শৈল্পিক, শিক্ষামূলক, ডকুমেন্টারি, গবেষণামূলক বা বৈজ্ঞানিক আলোচনা সংক্রান্ত কন্টেন্ট বা যেসব কন্টেন্ট থেকে জনগণ উপকৃত হন এমন সব কন্টেন্ট প্রত্যাশা করি। আপনার মূল্যবান কন্টেন্ট আমাদের কাছে পাঠাতে ই-মেইল করুন  [email protected] এই ঠিকানায়।

আপনার একটু সমর্থনই আমাদের এগিয়ে চলা ও আরও ভাল কিছু করার অনুপ্রেরণা যোগায়। আপনার মূল্যবান সমর্থনটি জানাতে ভিজিট করুন আমাদের সমাজিক যোগযোগের পেজগুলোতে ও লাইক, ফলো ও সাবস্ক্রইব করে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

ফেসবুক

ইনস্ট্রাগাম

টুইটার

ইউটিউব

কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন। বিস্তারিত.......


তথ্যসূত্র: ইবিএল ওয়েবসাইট