ক্রেডিট কার্ডের ওভার লিমিট চার্জ কি?

ক্রেডিট কার্ডের ওভার লিমিট চার্জ কি?

 

ক্রেডিট কার্ডের ওভার লিমিট চার্জ কি?

ক্রেডিট কার্ড ব্যবহার করার সময় অনেকেই অসাবধানবশত ওভার লিমিট চার্জের কবলে পড়েন। এ বিষয়ে আমাকে একটু সতর্ক থাকলেই এখান থেকে মুক্তি পাওয়া সম্ভব।

ক্রেডিট কার্ডের ওভার-লিমিট ফি হল একটি জরিমানা। যখন একজন কার্ডমেম্বার তার ক্রেডিট কার্ড দিয়ে কার্ড ইস্যুয়ার অথরিটি কর্তৃক প্রদত্ত্র সর্বোচ্চ লিমিট বা ব্যবহারের অনুমতি মাত্রা যদি অতিক্রম করেন তখন সেটিকে ওভার লিমিট বলা হয়।

কোন ক্রেডিট কার্ড ওভার লিমিট হয়ে গেলে কার্ড ইস্যুয়ার অথরিটি কর্তৃক নির্ধারিত জরিমানা বা ফি আরোপ করা হতে পারে। ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের ওপর ভিত্তি করে চার্জের পরিমাণ ভিন্ন হতে পারে। সাধারণভাবে কোনো কার্ড অভার লিমিট গেলে তখন কার্ড হোল্ডার কে ওভার লিমিট ফিসহ মোট পাওনা কার্ড ইস্যুয়ার ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানকে প্রদান করতে হবে।

ওভার লিমিট ফি থেকে রক্ষা পেতে করণীয়:

ওভার লিমিট ফি থেকে পরিত্রাণের জন্য আমাদের সামান্য কিছু সর্তকতা অবলম্বন করাই যথেষ্ট। ক্রেডিট কার্ড ব্যবহার করার সময়

·        কখনও সম্পূর্ণ লিমিট অতিক্রম করবেন না।

·        ক্রেডিট কার্ডের ব্যালেন্স সবসময় পর্যাপ্ত পরিমাণ রেখে বাকি টাকা খরচ করুন।

·        পরবর্তী বিল জেনারেট হওয়ার সময় যেন আপনার মোট আউটস্ট্যান্ডিং এর সাথে ইন্টারেস্ট বা অন্যান্য চার্জ অ্যাড হয়ে কার্ডের সর্বোচ্চ ব্যালেন্স কোনক্রমেই মোট ক্রেডিট লিমিট কে যেন অতিক্রম না করে সেই পরিমাণ বা তার বেশী ক্রেডিট লিমিট সংরক্ষণ করুন।

·        কোন বিল সাইকেলে খরচ বেশি হয়ে গেলে এবং ওভার লিমিট হওয়ার সম্ভাবনা থাকলে বিল জেনারেট হওয়ার পূর্বেই কিছু এমাউন্ট পেমেন্ট করে নিরাপদ থাকুন।

সবাইকে আন্তরিক ধন্যবাদ

 সকল ক্যাটাগরী ব্রাউজ করতে এখানে ক্লিক করুন..... 

ব্যাংকিং টাচে আপনাকে স্বাগতম। আমাদের উন্মুক্ত এই অনলাইন পরিষেবাকে সৃজনশীলতার মঞ্চ হিসেবে বাঁচিয়ে রাখতে বদ্ধ পরিকর। আমরা আপনাদের নিকট হতে ব্যাংকিং ও আর্থিক বিষয়ক শৈল্পিক, শিক্ষামূলক, ডকুমেন্টারি, গবেষণামূলক বা বৈজ্ঞানিক আলোচনা সংক্রান্ত কন্টেন্ট বা যেসব কন্টেন্ট থেকে জনগণ উপকৃত হন এমন সব কন্টেন্ট প্রত্যাশা করি। আপনার মূল্যবান কন্টেন্ট আমাদের কাছে পাঠাতে ই-মেইল করুন  [email protected] এই ঠিকানায়।

আপনার একটু সমর্থনই আমাদের এগিয়ে চলা ও আরও ভাল কিছু করার অনুপ্রেরণা যোগায়। আপনার মূল্যবান সমর্থনটি জানাতে ভিজিট করুন আমাদের সমাজিক যোগযোগের পেজগুলোতে ও লাইক, ফলো ও সাবস্ক্রইব করে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

ফেসবুক

ইনস্ট্রাগাম

টুইটার

ইউটিউব

কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন। বিস্তারিত.......