আইবিবিএল মুদারাবা সেভিংস অ্যাকাউন্ট

আইবিবিএল মুদারাবা সেভিংস অ্যাকাউন্ট

 

আইবিবিএল মুদারাবা সেভিংস অ্যাকাউন্ট

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) এর মুদারাবা সেভিংস অ্যাকাউন্ট দেশের মানুষের নিকট অত্যান্ত জনপ্রিয় একটি সেভিংস্ একাউন্ট। বিশেষ করে বাংলাদেশের অধিকাংশ লোক ধর্মপ্রাণ মুসলমান হওয়ায় এই অ্যাকাউন্টটি বেশ পছন্দ করে থাকেন। কারণ, আইবিবিএল মুদারাবা সেভিংস অ্যাকাউন্ট  ইসলামিক শরিয়া ভিত্তিক পরিচালিত একটি সঞ্চয় হিসাব। এই অ্যাকাউন্টটি খোলা হয় ইসলামী শরীয়াহর মুদারাবা প্রিন্সিপালের অধীনে। উপরোক্ত প্রিন্সিপালের অধীনে গ্রাহকরা হলেন সাহেব-আল মাল বা অর্থের মালিক এবং ব্যাংক হল মুদারিব বা সংগঠক।

আইবিবিএল মুদারাবা সেভিংস অ্যাকাউন্ট শরিয়াভিত্তিক পরিচালিত হিসাব এর পাশাপাশি এখানে রয়েছে সকল আধুনিক ও ডিজিটাল ব্যাংকিং সেবা। “আইবিবিএল মুদারাবা সেভিংস অ্যাকাউন্ট এর সুবিধা সমূহ” নিম্নরূপ:

·        শাখা থেকে মাত্র ৫০০ টাকা দিয়ে হিসাব খোলা যায়।

·        ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপ দিয়ে সহজে নিজে নিজেই একাউন্ট খোলার সুবিধা।

·        লেনদেনের নোটিফিকেশন পাওয়ার জন্য রয়েছে এসএমএস অ্যালার্ট সুবিধা।

·        দেশব্যাপী ইসলামী ব্যাংকের রয়েছে বিস্তৃত শাখা ও উপশাখা। যেখানে অনলাইন সুবিধা থাকার ফলে দেশব্যাপী লেনদেনের একটি নিরবিচ্ছিন্ন নেটওয়ার্ক পাওয়া যায়।

·        ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্রগুলো থেকেও একাউন্টে ক্যাশ ডিপোজিট করা যায়।

·        ইসলামী ব্যাংকের মুদারাবা সেভিংস একাউন্ট এর সাথে স্থানীয় ও ডুয়েল কারেন্সি ডেবিট কার্ড ব্যবহারের সুবিধা রয়েছে।

·        দেশব্যাপী ইসলামী ব্যাংকের রয়েছে বিস্তৃত এটিএম ও সিআরএম মেশিন। যেখান থেকে সার্বক্ষণিক নগদ উত্তোলন ও ক্যাশ ডিপোজিট এর মত সুবিধা পাওয়া যায়।

·        ইসলামী ব্যাংকের সিআরএম ব্যবহার করে কোন প্রকার ডেবিট কার্ড ছাড়াই একাউন্টে টাকা ডিপোজিট করা যায়।

·        ইসলামী ব্যাংকের রয়েছে অধিক সুবিধা সম্বলিত ইন্টারনেট ব্যাংকিং চ্যানেল। যা মুদারাবা সেভিংস একাউন্ট হোল্ডারগণ বিনামূল্যে ব্যবহার করতে পারেন।

·        ইসলামী ব্যাংকের সেলফিন এর সাথে মুদারাবা সেভিংস একাউন্ট লিংক করে  মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পেমেন্ট, কেনাকাটা, কিউআর পেমেন্ট, আন্ত:ব্যাংক ফান্ড ট্রান্সফারের মতো লেনদেনগুলো সহজেই করা যায়।

·        ইসলামী ব্যাংকের মোবাইল ব্যাংকিং সার্ভিস এম ক্যাশ এর সাথে ইসলামী ব্যাংকের একাউন্ট লিংক করে তাৎক্ষণিক লেনদেন করা যায়।

·        গ্রাহকসেবা ইসলামী ব্যাংক রয়েছে সর্বক্ষণিক কল সেন্টার।

“ব্রাঞ্চ থেকে ইসলামী ব্যাংকের একাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট সমূহ”:

·        অ্যাকাউন্ট খোলার ফর্ম সম্পূর্ণ পূরণ করুন।

·        অ্যাকাউন্টধারীর ০২ কপি পাসপোর্ট সাইজের ছবি পরিচয়কারীর দ্বারা যথাযথভাবে সত্যায়িত হতে হবে।

·        অ্যাকাউন্টধারীর জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/চেয়ারম্যান সার্টিফিকেটের মতো শনাক্তকরণ প্রমাণ।

·        নমিনির ১ কপি ছবি অ্যাকাউন্টহোল্ডার দ্বারা যথাযথভাবে সত্যায়িত হতে হবে।

·        নমিনির জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।

·        পরিচয় দানকারী স্বাক্ষর।

·        টিন সার্টিফিকেট (প্রয়োজনীয় ক্ষেত্রে)

ঘরে বসে “সেলফিন দিয়ে একাউন্ট খোলার পদ্ধতি” সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন.......

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের মুদারাবা সেভিংস একাউন্ট খোলার সম্পর্কিত আরো বিস্তারিত তথ্যের জন্য কল করুন আইবিবিএল সার্বক্ষণিক কল সেন্টারে। আইবিবিএল কল সেন্টারের তথ্য জানতে এখানে ক্লিক করুন...........

 সকল ক্যাটাগরী ব্রাউজ করতে এখানে ক্লিক করুন... 

ব্যাংকিং টাচে আপনাকে স্বাগতম। আমাদের উন্মুক্ত এই অনলাইন পরিষেবাকে সৃজনশীলতার মঞ্চ হিসেবে বাঁচিয়ে রাখতে বদ্ধ পরিকর। আমরা আপনাদের নিকট হতে ব্যাংকিং ও আর্থিক বিষয়ক শৈল্পিক, শিক্ষামূলক, ডকুমেন্টারি, গবেষণামূলক বা বৈজ্ঞানিক আলোচনা সংক্রান্ত কন্টেন্ট বা যেসব কন্টেন্ট থেকে জনগণ উপকৃত হন এমন সব কন্টেন্ট প্রত্যাশা করি। আপনার মূল্যবান কন্টেন্ট আমাদের কাছে পাঠাতে ই-মেইল করুন  [email protected] এই ঠিকানায়।

আপনার একটু সমর্থনই আমাদের এগিয়ে চলা ও আরও ভাল কিছু করার অনুপ্রেরণা যোগায়। আপনার মূল্যবান সমর্থনটি জানাতে ভিজিট করুন আমাদের সমাজিক যোগযোগের পেজগুলোতে ও লাইক, ফলো ও সাবস্ক্রইব করে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

ফেসবুক

ইনস্ট্রাগাম

টুইটার

ইউটিউব

কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন। বিস্তারিত.......


0 Comments: