বিকাশের পিন নম্বর রিসেট করার পদ্ধতি | How to Reset bKash PIN Number

বিকাশের পিন নম্বর রিসেট করার পদ্ধতি | How to Reset bKash PIN Number

 

বিকাশের পিন নম্বর রিসেট করার পদ্ধতি | How to Reset bKash PIN Number

কোন সক্রিয় পার্সোনাল বিকাশ একাউন্টের পিন নম্বর ভুলে গেলে কল সেন্টারে কল করে বা বিকাশ বিকাশ কাস্টমার কেয়ার সেন্টার ভিজিট করে রিসেট করা যায় । তবে বিকাশ গ্রাহকগণ এখন থেকে নিজে নিজেই তাদের ভুলে যাওয়া পিন নাম্বার রিসেট করতে পারেন। এর জন্য সহজ কয়েকটি ধাপ অনুসরন করলেই যথেষ্ট:

বিকাশ মেনু ব্যবহার করে বিকাশের পিন নাম্বার রিসেট করার জন্য নিম্নোক্ত ধাপগুলো অনুসরণ করুন:

·        আপনার বিকাশ একাউন্টটি যে নাম্বার থেকে খোলা সেই নম্বর থেকে ডয়াল করুন *247#

·        রিসেট পিন (Rest PIN) মেনু নির্বাচন করুন ।

·        যে জাতীয় পরিচয়পত্র দিয়ে আপনার বিকাশ একাউন্ট খোলা হয়েছে সেই জাতীয় পরিচয়পত্র নম্বরটি প্রদান করুন ।

·        আপনার জাতীয় পরিচয়পত্রে উল্লেখিত চার সংখ্যার জন্মসাল প্রদান করুন ।

·        পরবর্তী অপশন থেকে গত ৯০ দিনের মধ্যে সর্বশেষ লেনদেন করেছেন এমন একটি চ্যানেল নির্বাচন করুন ও পরবর্তী অপশনে লেনদেনের সঠিক পরিমান লিখুন, যদি গত ৯০ দিনের মধ্যে আপনি কোন লেনদেন না করে থাকেন তাহলে “নো ট্রানজেকশন” (No Transaction) অপশন বাছাই করুন ।

·        পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন এবং অপেক্ষা করুন । আপনার প্রদানকৃত তথ্যগুলো যদি সঠিক হয় এবং পিন রিসেট এর জন্য আপনার অনুরোধটি যদি গৃহীত হয় তাহলে বিকাশ থেকে একটি কনফার্মেশন এসএমএস পাবেন ।

·        পিন রিসেট এর অনুরোধটি গৃহীত হলে এবং নিশ্চিতকরন এসএমএস পাওয়া গেলে বিকাশ মেনু *247# ডায়েল করে আর নতুন করে আপনার ৫ সংখ্যার পিন নম্বর সেট করে নিন এবং পুনরায় আপনার বিকাশ একাউন্ট নতুন পিন নাম্বার দিয়ে নির্বিঘ্নে ব্যবহার করুন ।

 

·        আপনি যদি নিজে নিজেই বিকাশের পিন নাম্বার রিসেট করতে ব্যর্থ হন তাহলে বিকাশের নিকটস্থ কাস্টমার কেয়ার ভিজিট করে নির্ধারিত প্রক্রিয়াতে আপনার পিন নম্বরটি রিসেট করে নিন ।

·        বিকাশ কাস্টমার কেয়ার ভিজিট করার পূর্বে অবশ্যই আপনার জাতীয় পরিচয়পত্র বা অন্য কোন ফটো আইডি যার অধীনে আপনার বিকাশ একাউন্ট খোলা হয়েছে তা সঙ্গে নিয়ে যান ।

·        বিকাশ কাস্টমার কেয়ারের অপারেশন ও সেবার সময়সূচী সম্পর্কে জানতে বিকাশ কল সেন্টারে কল করে নিশ্চিত হয়ে নিন ।

বিকাশ সেবা সম্পর্কিত যে কোন তথ্য জানতে কল করুন ১৬২৪৭ এই নম্বরে

 সকল ক্যাটাগরী ব্রাউজ করতে এখানে ক্লিক করুন... 


এই আর্টিকেলের তথ্য ও বিষয়বস্তু পূর্ব-প্রকাশিত উৎস থেকে গৃহীত হয়েছে বা তার আলোকে সম্পাদিত হয়েছে। উক্ত তথ্যের দায়ভার কোনভাবেই আমাদের নয়। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন..........

All information and data used in this article collected from a pre-published source. We are not responsible for that information. Read details......

আপনার একটু সমর্থনই আমাদের এগিয়ে চলা ও আরও ভাল কিছু করার অনুপ্রেরণা যোগায়। আপনার মূল্যবান সমর্থনটি জানাতে ভিজিট করুন আমাদের সমাজিক যোগযোগের পেজগুলোতে ও লাইক, ফলো ও সাবস্ক্রইব করে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

ফেসবুক

ইনস্ট্রাগাম

টুইটার

ইউটিউব

কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন। বিস্তারিত.......


0 Comments: